Wellcome to National Portal
মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ৯ August ২০১৮

ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় ও ডিজিটাল সার্ভিস এক্সিলারেটর টীম, এটুআই( তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ এবং মন্ত্রিপরিষদ বিভাগের একটি যৌথ উদ্যোগ) এর আয়োজনে ৭ থেকে ৮ আগস্ট, ২০১৮ তারিখে মৎস‌্য ভবনের ২য় তলার কনফারেন্স রুম, ঢাকায় “ডিজিটাল সার্ভিস বাস্তবায়ন রোডম্যাপ ২০২১”- কর্মশালার ৩৩তম ব্যাচ অনুষ্ঠিত হয়।


প্রকাশন তারিখ : 2018-08-09

ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় ও ডিজিটাল সার্ভিস এক্সিলারেটর টীম, এটুআই( তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ এবং মন্ত্রিপরিষদ বিভাগের একটি যৌথ উদ্যোগ) এর আয়োজনে ৭ থেকে ৮ আগস্ট, ২০১৮ তারিখে মৎস‌্য ভবনের ২য় তলার কনফারেন্স রুম, ঢাকায় “ডিজিটাল সার্ভিস বাস্তবায়ন রোডম্যাপ ২০২১”- কর্মশালার ৩৩তম ব্যাচ অনুষ্ঠিত হয়। কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব এন এম জিয়াউল আলম, সচিব (সমন্বয় ও সংস্কার), মন্ত্রিপরিষদ বিভাগ, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব মোঃ রইছউল আলম মন্ডল, সচিব, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়। ২দিন ব্যাপী উক্ত কর্মশালাটিতে সংশ্লিষ্ট অধিদপ্তর/দপ্তর/সংস্থা-এর ৮ জন দপ্তর প্রধান এবং ২৭ জন সরকারী কর্মকর্তা অংশগ্রহণ করেন। কর্মশালাটি সঞ্চালনা ও পরিচালনা করেন জনাব মোঃ হামিদুল ইসলাম প্রধান, ন্যাশনাল কনসালটেন্ট-ডিজিটাল সার্ভিস এক্সিলারেটর কো-অর্ডিনেটর, এটুআই, আইসিটি ডিভিশন। উক্ত কর্মশালাটিতে অংশগ্রহণ করেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় সহ ৯টি অধিদপ্তর/দপ্তর/সংস্থা তথাঃ

1. মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়
2. মৎস্য অধিদপ্তর বাংলাদেশ 
3. প্রাণিসম্পদ অধিদপ্তর 
4. বাংলাদেশ মৎস্য গবেষণা ইনস্টিটিউট
5. প্রাণিসম্পদ গবেষণা ইনস্টিটিউট (বিএলআরআই)
6. বাংলাদেশ মৎস্য উন্নয়ন কর্পোরেশন
7. মেরিন ফিসারিজ একাডেমি
8. মৎস্য ও প্রাণিসম্পদ তথ‌্য দপ্তর 
9. বাংলাদেশ ভেটেরিনারী কাউন্সিল

এই ৯ টি মন্ত্রণালয়/দপ্তর/অধিদপ্তর/সংস্থা এর ২৬৪ টি ম্যানুয়েল সেবা পর্যালোচনা করে ৪৫টি ডিজিটাল সিস্টেম নির্ধারণ করা হয় এবং প্রত্যেকটি ডিজিটাল সার্ভিস বাস্তবায়ন রোডম্যাপ পরিকল্পনা তৈরি করা হয় যা আগামী ২০২১ সাল নাগাদ বাস্তবায়ন করা হবে।